কয়েক বছর আগে, আমাদের গীর্জার একজন তরুণ চিকিত্সক যখন আমরা সপ্তাহে একবার উপবাস করি তখন আমাদের দেহে ঘটে যাওয়া স্বাস্থ্যের পরিবর্তনগুলি সম্পর্কে একটি বক্তৃতা দিয়েছিলেন। চিকিত্সক নিজে বেশ কয়েক বছর ধরে এইভাবে রোজা রাখার পরে ইতিবাচক পরিবর্তনগুলির অভিজ্ঞতার সাক্ষ্য দিয়েছিলেন, তাই আমি এবং আমার স্ত্রী নিজেই এটি চেষ্টা করার জন্য ঝুঁকে পড়েছিলাম। আমরা সপ্তাহের প্রতি শুক্রবার রোজা রেখে শুরু করি, 24 ঘন্টা কেবল জল পান করি। তবে আমরা যখন শুতে যাচ্ছিলাম ততক্ষণে আমরা বুঝতে পেরেছিলাম যে আমাদের পেটে ক্ষুধার্ত ক্ষুধার কারণে ঘুমিয়ে পড়া কতটা শক্ত। কিন্তু, আমরা স্থির হয়েছি এবং সপ্তাহে একবার উপবাস অব্যাহত রেখেছি। বেশ কয়েক সপ্তাহ কেটে গেছে যখন আমরা আমাদের রোজার সময়সূচির সাথে সামান্য সমস্যাটি লক্ষ্য করতে শুরু করি এবং শুক্রবার রাত্রে প্রায়শই পরিবার এবং বন্ধুদের সাথে দেখা এবং খাওয়া মানে। সুতরাং কিছু পুনর্নির্মাণের পরে, আমরা এই সিদ্ধান্তে পৌঁছেছি যে, সোমবার, তখন সম্ভবত অন্যান্য সপ্তাহের সাথে খাবার খাওয়ার কোনও বাধ্যবাধকতা এড়ানোর ক্ষেত্রে উপাসনা করা সপ্তাহের আরও ভাল দিন ছিল। তাই আমরা সপ্তাহের আমাদের রোজার দিন হিসাবে সোমবার থেকে সোমবারে স্যুইচ করেছি। ভাগ্যক্রমে প্রত্যাশিত হিসাবে, আমাদের সোমবারগুলিকে খাদ্যমুক্ত রাখতে আমাদের কোনও সমস্যা হয়নি এবং প্রকৃতপক্ষে, এমনকি ক্যালেন্ডারে আমাদের সোমবারের জন্য একটি নতুন “নাম” নিয়ে এসেছিল। সোমবারকে “সোমবার” বলার পরিবর্তে আমরা এটিকে আমাদের “নো-ডুড ডে” বলতে শুরু করি। সুতরাং আমাদের সপ্তাহের দিনগুলি রবিবারে পরিণত হয়েছিল, “কোনও খাদ্য দিবস নয়,” মঙ্গলবার,… ইত্যাদি etc. আর এভাবেই আমাদের ওয়েবসাইট, নোফডডেআর.আরও চালু হয়েছিল।

এটি নিয়ে ভাবনা, বছরের বাইরে 52 দিনের জন্য রোজা রাখার মতো আকর্ষণীয় ধারণা ’s এই অবধি, আমি খুব কমই কোনও খাবার এড়িয়ে গেছি, পুরো দিনের জন্য খুব কম রোজা রেখেছি, তবে 52 দিনের জন্য অনাহার রাখতে? এখন সেটাই ছিল চিন্তার খাবার! একবার আমরা উপবাস শুরু করার পরে, আমার স্ত্রী এবং আমি হেসেছিলাম এবং মজা করতে শুরু করেছিলাম যে বছরের “365 দিনের মধ্যে 52 টি খাবার রেখে আমরা” ধনী “হয়ে যাব। এটি প্রায় 156 খাবারের জন্য আমাদের দিতে হত না! যদিও আমার স্ত্রী রোজা থেকে ওজন হ্রাস করার চিন্তাভাবনায় বেশি আগ্রহী ছিলেন, তবে বেশিরভাগ ক্ষেত্রেই চিকিত্সক সাক্ষ্য দিয়েছিলেন বলে শারীরিক ও মানসিকভাবে স্বাস্থ্যকর হওয়ার ধারণা নিয়ে আমরা শিহরিত হয়েছিলাম।

তবে, আমার অবশ্যই বলতে হবে এটি দুর্বল-ইচ্ছাকৃতদের পক্ষে সহজ কাজ নয়। দুপুর ২ টার দিকে একবার, আমরা একেবারে অনাহার পেয়েছিলাম, তবে ঘন্টাগুলি কেটে যাওয়ার সাথে সাথে এটি আরও খারাপ হয়ে গিয়েছিল এবং সন্ধ্যা 6 টার মধ্যে আমরা এমন পর্যায়ে আক্রান্ত হয়েছি যেখানে আমাদের পেটে অস্বস্তিকর অনুভূতি ক্ষুধা বা ব্যথার বাইরে রয়েছে কিনা তা আমরা বলতে পারলাম না। তবে আমরা চাপ দিয়েছি এবং আমাদের লক্ষ্যগুলি ছাড়তে অস্বীকার করেছি। সপ্তাহগুলি অতিক্রান্ত হওয়ার সাথে সাথে আমরা ক্ষুধার্তটি আসলে কী অনুভূত হয়েছিল তা প্রথম হাতের অভিজ্ঞতা পেতে শুরু করি। এবং আমরা যখন ভাবতে শুরু করি যে এটি কিছু লোক অন্য ভাগ্যবান দেশগুলিতেই অনুভব করছিল people এমন লোকেরা যারা তাদের সম্প্রদায়ের অর্থ বা সংস্থার অভাবে কেবল খেতে পারেন না। কয়েক দিন পরে, আমি আমার স্ত্রীর কাছে গিয়ে তাকে জিজ্ঞাসা করলাম, “আমরা যদি খাবার খাই, যদি আমরা উপবাস না করে এবং এই ক্ষুধার্ত লোকদেরকে দিয়ে দিতাম তবে কী হত? আমরা মূলত তাদের যে খাবার খেয়েছি এবং তাদের জন্য খিদে পেয়েছি তা দিয়ে তাদের সাথে জায়গা কেনাবেচা করব। ” আমার স্ত্রী এই ধারণাটি দেখে একেবারে আনন্দিত হয়েছিলেন, তাই আমরা ঘরে বসে থাকা খাবার তৈরি করে দিয়ে, আমরা তত্ক্ষণাত গণনা শুরু করি যে কোনও দিনের মূল্যমানের খাবারের জন্য কত খরচ পড়বে। সেদিন থেকে আমরা প্রতি দিন মোট 15 ডলার নিয়ে এসেছি o আমরা প্রতি সপ্তাহে প্রতি সপ্তাহে একটি কফি জারে $ 15 সংগ্রহ করা শুরু করি। সপ্তাহগুলি পেরিয়ে গিয়েছিল এবং তেমনিভাবে, আমাদের কফি জারটি আমাদের তহবিলের সাথে পাইলিং শুরু করে। বেশ কয়েক মাস কেটে গেছে এবং ধীরে ধীরে, আমরা আমাদের শারীরিক ও মানসিক ক্ষেত্রে অলৌকিক পরিবর্তন অনুভব করতে শুরু করি, একটি পাতলা দেহের কথা উল্লেখ না করে।

গত সেপ্টেম্বর থেকে- যখন আমরা প্রথম এই চ্যালেঞ্জটি শুরু করেছি- আমরা মোট $ 780 জোগাড় করেছি। এই অর্থের সাহায্যে আমরা এটি অগত্যা একটি দেশ মঙ্গোলিয়ায় প্রেরণে নিজেকে আনন্দিত পেয়েছি। এটি আমাদের পক্ষে এত ছোট কিছু আনতে পারে তা অবিশ্বাস্য, এত বেশি যে এটি আমাদের সারা জীবন এই যাত্রা চালিয়ে যেতে অনুপ্রাণিত করেছে। যদিও আমার স্ত্রী এবং আমি একটি ছোট মোট $ 780 জোগাড় করতে পেরেছি, প্রতিটি ক্ষুধার্ত ব্যক্তিকে এটির প্রয়োজন হিসাবে খাওয়ানো স্পষ্টভাবে যথেষ্ট নয়। সুতরাং আমরা এই প্রচেষ্টাটিতে আমাদের সাথে যোগ দিতে আগ্রহী এমন যে কেউ খুঁজে পাওয়ার আশায় আমরা এই ওয়েবসাইটটি তৈরি করেছি। সম্ভবত এটি বছরের 52 দিনের মধ্যে নাও হতে পারে, আমরা জিজ্ঞাসা করছি এমন কেউ কি আছেন যে উপবাসের দ্বারা তার খাবার ছেড়ে দিতে রাজি হবেন যাতে আপনি অন্য কোনও ক্ষুধার্ত ব্যক্তিকে খাওয়াতে পারেন?